আমি ঝড়ের হাওয়ায় হারিয়ে যাওয়া একটি পাখি,
যার থেমে  যাওয়া হৃদপিন্ড চলছে ধুকপুক করে,
অপেক্ষায় আছে সঙ্গী  কখন থেমে যাবে একেবারে,
মরা ডালে ভাঙা নীড়,
আশা নেই তবু সে ছোটে নিরাশার  অন্ধকারে।
শূন্য নীড়ে নেই একটুকরো খাবার দানা ।
ভাঙা ডানা জুরবে কোন ঔষধে,
ডুবন্ত  নদীর চরের মত জেগে ওঠে আশা,
ঘুমন্ত রাতে হানা দেয় দুঃস্বপ্ন,
মরা ডালে ফুটছে গোলাপ,
ভাঙা নীরে পরছে বেরার বাঁধন,
বসন্তে ভেষে আসছে হারানো পাখীর গান,
এই তো জীবনের ছবি ,
আশা নিরাশার দোলার মাঝে
জীবনের পথ যাবে এগিয়ে,
নিরুদ্দেশের পাখি তাই আসবে আবার ফিরে,
গাইবে চেনা সুরে বসন্তের গান।।